জাতীয়

পেট্রোলবোমা সদৃশ বস্তু নিক্ষেপ-ছিনতাইয়ের ঘটনায় মামলা হচ্ছে

রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজারে পূজামণ্ডপে ‘পেট্রলবোমা’ সদৃশ একটি বোতল নিক্ষেপ এবং ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলার পর এ ঘটনায় আটক তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠাবে পুলিশ।

Advertisement

আটকরা হলেন- আকাশ (২৩), মো. হৃদয় (২৩) ও মো. জীবন (১৯)। এছাড়া ছিনতাই প্রতিরোধকালে ছুরিকাঘাতে আহত হন দীপ্ত দে (২৬), ঝন্টু ধর (৫০), খোকন ধর (৪০), সাগর ঘোষ (২৬) ও মো. রমিজ উদ্দিন (৩০)। তারা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন। তবে আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হাসান জাগো নিউজকে বলেন, তাঁতীবাজার মণ্ডপের পাশে ছিনতাইয়ের ঘটনা ও বোতল নিক্ষেপের ঘটনায় মামলা হবে। তাঁতীবাজার পূজা উদযাপন কমিটির নেতারা থানায় এসে এজাহার দায়ের করবেন।

আরও পড়ুন তাঁতীবাজার পূজামণ্ডপে পেট্রোলবোমা সদৃশ্য বস্তু নিক্ষেপ, ৩ জন আটক পূজামণ্ডপে হামলা, আহতদের দেখতে হাসপাতালে তথ্য উপদেষ্টা

পূজামণ্ডপের পাশে হামলার ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক। পরে তিনি সাংবাদিকদের বলেন, ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

Advertisement

জানা গেছে, তাঁতীবাজার পূজামণ্ডপের পেছনে তিন ছিনতাইকারী এক নারীর স্বর্ণের চেইন ছিনতাই করার সময় তাদের ধরার চেষ্টা করলে তারা কয়েকজনকে ছুরিকাঘাত করেন। এছাড়া তারা পেট্রোলবোমা সদৃশ বস্তু ছুঁড়ে মারেন। তবে সেটি বিস্ফোরিত হয়নি।

টিটি/কেএসআর/এএসএম