দেশজুড়ে

যশোর পল্লী বিদ্যুৎ সমিতির ম্যানেজারের কক্ষে তালা

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা কর্মচারীদের হয়রানিমূলক বদলির প্রতিবাদে সমিতির জেনারেল ম্যানেজার ইছাহাক আলীর অফিসকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন বদলি হওয়া বিক্ষুব্ধ আন্দোলনকারীরা। বুধবার (৯ অক্টোবর) দুপুরের দিকে শহরতলীর তপস্বীডাঙ্গায় সমিতির কার্যালয়ে এই তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা।

Advertisement

এ সময় তারা জেনারেল ম্যানেজারের বিরুদ্ধে অনিয়ম, বদলির পেছনে অর্থ লেনদেন ও স্বজনপ্রীতির অভিযোগ এনে স্লোগান দেন। এর আগে সকাল থেকে কর্মবিরতি পালন করে সমিতির সদর দপ্তরে বিক্ষোভ ও মানববন্ধন করেন সমিতির কর্মরত কর্মকর্তা কর্মচারীরা।

কর্মসূচিতে বক্তারা বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণসহ দেশের আর্থ সামাজিক উন্নয়ন এবং গ্রামীণ জনপদে টেকসই ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সম্প্রতি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আন্দোলনে নামেন সদর দপ্তরটির কর্মকর্তা কর্মচারীরা। এই আন্দোলন দমাতে সমিতি-১-এর জেনারেল ম্যানেজার ইসহক আলী ব্যক্তি স্বার্থে আন্দোলনে অংশ নেওয়া কর্মকর্তা ও কর্মচারীদের অযথা হয়রানিমূলক বদলি করছেন। সদর দপ্তর থেকে বদলি করে অন্য স্থানের কর্মরত কর্মকর্তা কর্মচারীদের মোটা টাকার বিনিময়ে সদর দপ্তরে পোস্টিং করছেন।

তারা অভিযোগ করে বলেন, এসব বদলির পেছনে ব্যাপক অর্থ লেনদেন হয়। সম্প্রতি তিনি অর্ধশতাধিক কর্মকর্তা ও কর্মচারীকে জেলার বিভিন্ন সাব স্টেশনে বদলির আদেশ দিয়েছেন। অবিলম্বে এসব বদলি আদেশ বাতিল না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

Advertisement

এ বিষয়ে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার ইছাহাক আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি।

মিলন রহমান/এফএ/এএসএম