বিনোদন

বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা

বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা টেইলর সুইফট। কদিন পরই আনুষ্ঠানিকভাবে সেই স্বীকৃতি পেতে যাচ্ছেন তিনি। এই পপ তারকার বর্তমান সম্পদের দাম প্রায় ১ দশমিক ৬ বিলিয়ন ডলার, বাংলাদেশি টাকায় প্রায় ২ হাজার কোটি টাকা।

Advertisement

জীবনে একের পর এক মাইলফলক স্থাপন করে যাচ্ছেন টেইলর সুইফট। নতুন এই মাইলফলক স্থাপন করতে গিয়ে তিনি পেছনে ফেলেছেন রিহানাকে। তার আগে পপ তারকা রিহানা ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা। তার সম্পদের পরিমাণ ছিল ১ দশমিক ৪ বিলিয়ন ডলার।

আরও পড়ুন: ইতিহাস গড়লেন টেইলর সুইফট কমলা নাকি ট্রাম্প, কাকে ভোট দেবেন টেইলর সুইফট?

সুইফট শিগগিরই রিহানার সেই ‘সর্বকালের সবচেয়ে ধনী নারী কণ্ঠশিল্পী’ তকমািট দখল করতে যাচ্ছেন। কদিন পরই তার সম্পদের পরিমাণ ১ দশমিক ৭৭ বিলিয়ন ডলারে পৌঁছাবে। ফোর্বস ম্যাগাজিনে একটি সূত্র বলছে, সুইফটের সম্পদের সবশেষ হালনাগাদ তথ্য প্রকাশ করলে তিনিই সবচেয়ে সম্পদশালী নারী কণ্ঠশিল্পী হিসেবে ইতিহাসের পাতায় নাম লেখাবেন।

ফোর্বসের মতে, সুইফটের সম্পদের ৬০০ মিলিয়ন আসে কনসার্ট এবং গানের সম্মানী থেকে, ৬০০ মিলিয়ন আসে তার মিউজিক লাইব্রেরি থেকে। অন্যদিকে ১২৫ মিলিয়ন আসে তার রিয়েল এস্টেট ব্যবসা থেকে। সুইফট ২০২৩ সালে স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই থেকে পেয়েছেন ১০০ মিলিয়ন ডলার।

Advertisement

সম্প্রতি টেইলর সুইফট জানিয়েছেন, নিজ দেশে আসছে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী কমলা হ্যারিসকে ভোট দেবেন তিনি। এই ঘোষণা দেওয়ার পর থেকে হু হু করে তার ফলোয়ার বাড়ছে। গত ১০ সেপ্টেম্বর টেইলর সুইফট জানান, তিনি কমলাকে সমর্থন করবেন। এরপর থেকে ৩ অক্টোবর পর্যন্ত স্পটিফাইয়ে তার ফলোয়ার বেড়েছে ১ দশমিক ৮৫ মিলিয়ন, অ্যানালিটিকস ফার্ম চার্মেট্রিক এ তথ্য জানিয়েছে।

স্পটিফাইতে ফলোয়ারের দিক থেকে শীর্ষে আছেন ভারতীয় কণ্ঠশিল্পী অরিজিৎ সিং। তার ফলোয়ার সংখ্যা ১২৩ দশমিক ২৯ মিলিয়ন। এরপরেই টেইলর সুইফট, তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে। টেইলর সুইফটের মোট ফলোয়ার সংখ্যা ১২২ দশমিক ৫৬ মিলিয়ন। তবে ফলোয়ার বাড়ার পাশাপাশি কিছু ফলোয়ার হারিয়েছেন সুইফট। ট্রাম্প সমর্থকদের কেউ কেউ আনফলো করেছেন গায়িকাকে। গত ১০ সেপ্টেম্বরের পর সুইফটের ৩ শতাংশ ফলোয়ার কমেছে।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী গায়কের তালিকায় আছেন মার্কিন শিল্পী জে-জেড। তার সম্পদ ২ দশমিক ৫ বিলিয়ন ডলারের বেশি।

এমএমএফ/আরএমডি/এএসএম

Advertisement