দেশজুড়ে

সিরাজগঞ্জে তিন হত্যা মামলার আসামি যুবলীগ নেতা গ্রেফতার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিরাজগঞ্জ শহরের তিনটি হত্যা মামলায় যুবলীগের এক নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার আবু মুছা ওরফে কিলার মুছা (৪২) সিরাজগঞ্জ পৌর শহরের দত্তবাড়ী এলাকার মৃত সানোয়ার হোসেনের ছেলে ও পৌর যুবলীগের সদস্য। শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭টায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

এদিন রাত ১১টার দিকে সিরাজগঞ্জ হাটিকুমরুল র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ শহরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণ করে ছাত্র জনতা হত্যা সংক্রান্ত দায়েরকৃত ৩টি হত্যা মামলার অন্যতম আসামি ও সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান সন্ত্রাসী আবু মুছা ওরফে কিলার মুছাকে র‌্যাব-১২ ও র‌্যাব-১৫ এর যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ছাত্র-জনতার উপর গুলিবর্ষণ এবং সাবেক এমপি হেনরীর প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে পৌর শহরে অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন বলে স্বীকার করেছেন। আসামিকে সিরাজগঞ্জ সদর থানার মাধ্যমে রোববার আদালতে পাঠানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Advertisement

এম এ মালেক/এফএ/এমএস