দেশজুড়ে

ছাত্র-জনতার ওপর হামলা ঘটনায় আ’লীগের দুই নেতা গ্রেফতার

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিবাগত রাতে পৃথক অভিযান চালিয়ে কুড়িগ্রাম সদর ও উলিপুর থানা পুলিশ তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন- উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আজহার আলী সরকার রাজা ও তবকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রাজা।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৪ আগস্ট কুড়িগ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে সংঘর্ষ ও হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ৪ আগস্ট শহরের ঘোষপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে উভয়পক্ষের প্রায় ৩৫ জন আহত হন। এ ঘটনায় জেলা যুবদলের সদস্য আবু তাহের মেছবাহ বাদী হয়ে ১৩ সেপ্টেম্বর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৮৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০-১৫০ নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়।

Advertisement

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হোসেন বলেন, উলিপুরে রাজা নামে দুই জনকে আটক করা হয়েছে। তাদের নামে ৪ আগস্ট দেশে অরাজকতা সৃষ্টি, শান্তিশৃঙ্খলা বিনষ্ট ও ভাঙচুরের ঘটনার মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ফজলুল করিম ফারাজী/আরএইচ/এমএস