দেশজুড়ে

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তরা পেলো মাছ-মুরগি-ধানের চারা

লক্ষ্মীপুরের রায়পুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা ও মৎস্য চাষীদের মাঝে মাছ বিতরণ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবাররে মাঝে সার ও খাদ্যসহ মুরগী, সিমের চারাসহ বিভিন্ন সবজির বীজ বিতরণ করা হয়।

Advertisement

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় রায়পুর মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্রের সামনে বর্ণমালা একাডেমি প্রাঙ্গণে ক্ষতিগ্রস্তদের এসব প্রণোদনা দেওয়া হয়।

এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) ব্যানারে এ আয়োজন করা হয়েছে।

ড. মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন- এ্যাবের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল হাসান হারুন এবং প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির গবেষণা বিষয়ক সম্পাদক শামিমুর রহমান শামিম।

Advertisement

কৃষিবিদ ড. মোহাম্মদ আশরাফুল আলম জিমির সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সোহেল মো. শামসুদ্দীন ফিরোজ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কুমুদ রঞ্জন মিত্র, রায়পুর উপজেলা বিএনপির সভাপতি মনির হোসেন হাওলাদার ও রায়পুর পৌর বিএনপির সভাপতি এবিএম জিলানী, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন মিয়াজি, কৃষিবিদ ড. শফিকুল ইসলাম শফিক, কৃষিবিদ নূরুননবী ভূইয়া শ্যামল, কৃষিবিদ শেখ মুহাম্মদ শফি শাওন, আব্দুর রাকিব, লুৎফর রহমান মৃদুল, ফয়সাল আহমেদ, কেএম সানোয়ার আলম ও রহুল আমীন প্রমুখ। কাজল কায়েস/এএইচ/জিকেএস