দেশজুড়ে

পটুয়াখালীতে সাবেক এমপি শাহজাহান খান হত্যার ঘটনায় মামলা

পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের ওপর হামলা ও পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে শাহজাহান খানের বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিপলু খান মামলাটি করেন।

Advertisement

মামলায় পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীরসহ ৩৬ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়। এছাড়ও আরও ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২২ সালের ৫ নভেম্বর বরিশালে বিএনপির বিভাগীয় মহা সমাবেশে যাওয়ার পথে শাহজাহান খান ও তার সঙ্গে থাকা নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ ঘটনায় গুরুতর আহত শাহজাহান খান চিকিৎসাধীন অবস্থায় ২৮ নভেম্বর সকালে ঢাকার ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন।

Advertisement

মামলার বাদী মো. শিপুল খান বলেন, আমার বাবাকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমরা বাবা একজন সিনিয়র রাজনৈতিক নেতা ছিলেন। এ শহরে সিনিয়র সিটিজেনদের কোনো সময় গায়ে হাত দেওয়া তো দূরের কথা কাউকে অসম্মান করার ঘটনাও ঘটেনি। কিন্তু জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর আমার বাবার উপর হামলা করিয়ে নির্যাতন চালিয়ে এক অপরাজনীতি শুরু করে। আমার বাবা রাজনীতির পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ী ছিলেন।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম বলেন, শিপুল খানের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি হত্যা মামলা রুজু করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থাগ্রহণ করবে।

আব্দুস সালাম আরিফ/আরএইচ/এএসএম

Advertisement