তথ্যপ্রযুক্তি

ভয়েস অ্যাসিসট্যান্ট সুবিধা পাবেন এই স্মার্টওয়াচে

জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা সংস্থা শাওমি সাব-ব্র্যান্ড রেডমি আনছে নতুন স্মার্টওয়াচ। রেডমি ওয়াচ ৫ লাইট আসছে অসংখ্য গুরুত্বপূর্ণ ফিচারসহ। এই স্মার্টওয়াচে থাকতে চলেছে ১.৯৬ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন। একটি চৌকো আকৃতির ডিসপ্লে থাকতে চলেছে এই স্মার্টওয়াচে। থাকবে জিপিএস ফিচার।

Advertisement

এর পাশাপাশি থাকবে ব্লুটুথ কলিং পরিষেবাও। ফলে ফোন এবং স্মার্টওয়াচ সংযুক্ত থাকলে ফোনে কল এলে কথা বলার জন্য ফোন ব্যবহার না করলেও হবে, স্মার্টওয়াচের সাহায্যেই ফোনে কথা বলা যাবে। ভয়েস অ্যাসিসট্যান্ট অ্যালেক্সার সাপোর্ট থাকবে রেডমির আসন্ন স্মার্টওয়াচে।

আরও পড়ুন ই-সিম ব্যবহার করা যাবে স্মার্টওয়াচে

শাওমির হাইপারওএস ইন্টারফেসের সাহায্যে পরিচালিত হবে এই স্মার্টওয়াচ। ২০০- র বেশি ওয়াচ ফেসের সুবিধা পাবেন এই ওয়াচে। সেই সঙ্গে হার্ট রেট অর্থাৎ হৃদস্পন্দন এবং ব্লাড অক্সিজেন স্যাচুরেশন রেট অর্থাৎ SpO2 পরিমাপ করা যাবে এই স্মার্টওয়াচের সাহায্যে।

এছাড়াও এই স্মার্টওয়াচ একটি 5ATM ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস হতে চলেছে। অর্থাৎ পানিতে সহজে নষ্ট হবে না রেডমি ওয়াচ ৫ লাইট স্মার্টওয়াচ। একবার পুরো চার্জ দিলে এই স্মার্টওয়াচ ১৮ দিন পর্যন্ত চালু থাকবে বলে জানিয়েছে রেডমি সংস্থা।

Advertisement

কালো ও বেজ-এই দুই রঙে আসতে চলেছে রেডমি ওয়াচ ৫ লাইট মডেল। এখনও রেডমির এই স্মার্টওয়াচের দাম সম্পর্কে কিছু জানা যায়নি। খুব শিগগির বাজারে আসতে পারে এই স্মার্টওয়াচটি।

আরও পড়ুন স্মার্টওয়াচ ও ফিটনেস ব্যান্ডের মধ্যে পার্থক্য কী? এক চার্জে ১৬৮ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ

সূত্র: গিজমোর চায়না

কেএসকে/এএসএম

Advertisement