তথ্যপ্রযুক্তি

ডাটা সেন্টারের সক্ষমতা বাড়াতে কম্পিউটার কাউন্সিলকে কাজ করতে হবে

সাইবার সিকিউরিটি এখন বর্ডার সিকিউরিটির মতোই গুরুত্বপূর্ণ উল্লেখ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে ডাটা সেন্টারের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করতে হবে।

Advertisement

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মতবিনিময়ের শুরুতেই বিসিসির কার্যক্রম সম্পর্কে উপদেষ্টাকে অবহিত করা হয়।

নাহিদ ইসলাম বলেন, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া আমাদের মূল লক্ষ্য। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের যে নীতি ও আদর্শ রয়েছে সেটা সামনে রেখেই নিষ্ঠা এবং দক্ষতার সঙ্গে কাজ চালিয়ে যেতে হবে।

সভায় কর্মকর্তারা বিভিন্ন অভিযোগের ভিত্তিতে গৃহীত পদক্ষেপ সম্পর্কে উপদেষ্টাকে অবহতি করেন। তারা বলেন, এরই মধ্যে একাধিক কমিটি গঠন করা হয়েছে। দুজন কর্মকর্তাকে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়েছে। ডিভিশন থেকে সব প্রকল্প পর্যালোচনার জন্য টেকনিক্যাল কমিটি করা হয়েছে। তাছাড়া বিভিন্ন প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে জটিলতার কথাও উল্লেখ করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের কর্মকর্তারা।

Advertisement

জবাবে উপদেষ্টা বলেন, অভিযোগ তদন্তের বিভিন্ন কমিটির কাজ স্বচ্ছতার সঙ্গে চালিয়ে যেতে হবে। প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনতে হবে।

মতবিনিময় সভায় তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব শীষ হায়দার চৌধুরীসহ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএইচ/এমআইএইচএস/এমএস

Advertisement