অর্থনীতি

বাণিজ্যমেলায় প্রাণ-আরএফএলের বিভিন্ন পণ্যে ‘আখেরি ছাড়’

আর মাত্র একদিন পর শেষ হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মেলার শেষ সময়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল’এর বিভিন্ন পণ্যে চলছে আখেরি ছাড়। এর আগে অন্যান্যবারের মতো এবারও পণ্যের বিশাল সমাহার নিয়ে হাজির হয় প্রাণ-আরএফএল গ্রুপ।

Advertisement

এসব পণ্যসামগ্রীর মধ্যে রয়েছে বিজলী ক্যাবলস, আরএফএল সিংক, ক্লিক সুইচ, আরএফএল পাইপ ফিটিংস, আরএফএলের দরজা। যেসব পণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড় চলছে। এর ফলে অনেক ক্রেতাই এখানে ভিড় করছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার প্রাণ-আরএফএল প্যাভিলিয়নের তৃতীয় তলায় সরেজমিন গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

জানা গেছে, প্যাভিলিয়নটিতে বিজলী ক্যাবলসের হ্যালোজেন লাইট, এলইডি লাইট, সার্কিট ব্রেকার, সিলিং ফ্যান, স্ট্যান্ড ফ্যান, হোল্ডার, ইলেকট্রিক তার, পাইপ অ্যান্ড ফিটিংসের বিল টপ বেসিন, ওয়াল শাওয়ার, হ্যান্ড সোপ ক্যাস, হ্যান্ড শাওয়ার, ফ্লাশ ট্যাংক, কমোড, পাপস, স্পেয়ার রয়েছে।

Advertisement

আমিনুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, প্রাণ-আরএফএলের প্রত্যেকটি পণ্য দীর্ঘস্থায়ী হয়। তাই সবসময় তাদের পণ্য কেনা হয়। এবারও বাড়ির কাজের জন্য কয়েকটি পণ্য কিনতে এ প্যাভিলিয়নে চলে এলাম।

আরএফএলের (রিটেইল চেইন) প্রধান বিপণন কর্মকর্তা শফিক শাহীন বলেন, প্রতিবারের মতো এবারও আমরা ক্রেতাদের জন্য নানা রকম নতুন নতুন পণ্য ও অফার নিয়ে এসেছি। আশা করছি গতবারের তুলনায় এবার বেশি ক্রেতা মেলায় আসবে এবং শুরু থেকেই আমরা বেশ ভালো সাড়া পাচ্ছি। আশা করছি এবার আগের থেকেও বেশি ক্রেতাকে পণ্য ও সেবা দিতে পারবো।

২১ জানুয়ারি থেকে শুরু হয় মাসব্যাপী এ বাণিজ্যমেলা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ উদ্যোগে ১৯৯৫ থেকে ২০২০ সাল পর্যন্ত এ মেলা হত শেরেবাংলা নগরে। কোভিড মহামারির কারণে ২০২১ সালে মেলার আয়োজন করা সম্ভব হয়নি।

এরপর মহামারির বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে প্রথমবার মেলার আয়োজন করা হয় পূর্বাচলে বিবিসিএফইসিতে। এবার তৃতীয়বারের মতো স্থায়ী ভেন্যু বাংলাদেশ-চীন এক্সিবিশন সেন্টারে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে।

Advertisement

চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এখন থেকে প্রতি বছর এখানেই আন্তর্জাতিক বাণিজ্যমেলার আসর বসবে।

রাশেদুল ইসলাম রাজু/এমআইএইচএস/এমএস