একুশে বইমেলা

এসেছে রাহিতুলের ‘হ্যাকার হিমেল’

লেখক ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক রাহিতুল ইসলামের কল্যাণে আমরা নানা পেশার মানুষের কথা জানতে পেরেছি। কৃষকপুত্র নিয়ামুল থেকে শুরু করে বাবাকে বাঁচাতে দুই ভাই শুভ ও সৈকতের জীবনযুদ্ধের গল্প, মধুপুরের গারো তরুণ সুবীর নকরেক থেকে ৭৪ বছর বয়সী নারী প্রোগ্রামার শাহেদা মুস্তাফিজ অথবা গৌরনদীর এক স্কুলের ডিজিটাল হওয়ার গল্প।

Advertisement

এমন অজস্র জীবনযুদ্ধ ও যোদ্ধাদের গল্প তিনি আমাদের সামনে আনেন। সেসব আবার লিপিবদ্ধ করেন বইয়ের পাতায়। তখন সেই সত্য ঘটনাই আমাদের আরও আপ্লুত করে, আরও বিশদভাবে আমরা জানতে পারি গল্পের পেছনের গল্প।

এবার রাহিতুল ইসলাম বৃত্ত ভেঙে লিখেছেন এমন একজনকে নিয়ে, যাদের সম্পর্কে তিনি নিজেও কখনো সেভাবে লেখেননি। আমাদের জ্ঞানও খুব সীমিত এ বিষয়ে। জানলেও যতটা জানি, তার বেশিরভাগই অদেখা জগতের নিষিদ্ধ এক এলাকা নিয়ে জল্পনা-কল্পনা।

আরও পড়ুন: তাপসীর প্রথম বই ‘পুচি ফ্যামিলি মুখ ও মুখোশ’

Advertisement

রাহিতুল ইসলাম এবার তুলে এনেছেন সেই অদেখা জগতের গল্প ‘হ্যাকার হিমেল’। এই গল্প হ্যাকিংয়ের। এই গল্প হ্যাকারের। এমন একজন হ্যাকার, যিনি মিশে আছেন আমাদের ভিড়েই, তবু তাকে আমরা আলাদা করতে পারি না। বই পড়তে পড়তে পাঠক নিজেও জড়িয়ে যাবেন পাল্টাপাল্টি শ্বাসরুদ্ধকর সাইবার হামলায়।

হ্যাকার হিমেলের সম্পর্কে কথাসাহিত্যিক রাহিতুল ইসলাম বলেন, ‘এই প্রথম থ্রিলার উপন্যাস লিখেছি। আমি নিজেও এক আশ্চর্য রোমাঞ্চ অনুভব করেছি লেখার সময়। বইয়ের প্রধান চরিত্র হিমেলের সঙ্গে সঙ্গে প্রতিটা মুহূর্তে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। চেষ্টা করেছি জয়লাভ করার। যে কোনো চ্যালেঞ্জ পেলেই হিমেলের যেমন শিরদাঁড়া খাড়া হয়ে ওঠে, রক্তে প্রজাপতি নাচে, আমারও তা-ই হয়।’

তিনি বলেন, ‘পাঠক যদি আমার অন্য বইয়ের মতো এই বইকেও ভালোবেসে গ্রহণ করেন, তাহলেই কেবল মনে করবো যে এই চ্যালেঞ্জে আমি জয়ী হতে পেরেছি। বইটির প্রি-অর্ডার চলছে প্রথমা ও রকমারি ডটকমে। এটি প্রকাশ করেছে জ্ঞানকোষ প্রকাশনী। মূল্য ৩০০ টাকা।’

এসইউ/জেআইএম

Advertisement