লাইফস্টাইল

পছন্দের পুরুষকে বিয়ের আগে যে ৪ বিষয় যাচাই করবেন

প্রিয় মানুষটির সঙ্গে সংসার গড়ার স্বপ্ন দেখেন সব নারীই। তবে বিয়ের আগে পছন্দের পুরুষের স্বভাব-চরিত্র কেমন, তা অবশ্যই যাচাই করা সচেতন মানুষের জন্য গুরুত্বপূর্ণ।

Advertisement

না হলে বিয়ের পর সংসারে অশান্তি নামতে সময় লাগবে না। তাই বিশেষজ্ঞদের মতে, পছন্দের পুরুষের সঙ্গে জীবন বাঁধার আগে ৪ জিনিস অবশ্যই যাচাই করা উচিত সব নারীর। জেনে নিন কী কী-

আরও পড়ুন: টাকা-পয়সা নিয়ে কেন সঙ্গীর সঙ্গে ঝগড়া হয়? 

মানবিক তো?

Advertisement

বিয়ের আগেই তার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলুন ও তিনি মানবিক কি না, তা সঠিকভাবে যাচাই করে নিন। ভালো সঙ্গী হতে হলে তাকে মানবিকও হতে হবে। তিনি যদি উঠতে বসতে আপনার সঙ্গে অমানবিক ব্যবহার করেন, ওই সংসারে শান্তি থাকবে না।

অন্য নারীকে সম্মান করেন তো?

যে মানুষটির সঙ্গে সারা জীবন থাকবেন, তার ব্যক্তিত্ব সম্পর্কে জানাও আপনার দায়িত্ব। নারীদের প্রতি তার দৃষ্টিভঙ্গী ঠিক কেমন, তিনি নারীদের আদৌ সম্মান করেন তো, এসব অবশ্যই বুঝে নিন।

ভবিষ্যত নিয়ে তার ভাবনা

Advertisement

আপনার হবু স্বামী বিবাহ পরবর্তী জীবন নিয়ে কী চিন্তা ভাবনা করে রেখেছেন, সেটাও বিয়ের আগেই তার থেকে জানার চেষ্টা করুন। একই সঙ্গে ভবিষ্যৎ সুরক্ষিত করতে আপনার পরিকল্পনাও তার সঙ্গে শেয়ার করতে ভুলবেন না।

আরও পড়ুন: শীতে বেশিরভাগ মানুষই কেন বিষন্ণতায় ভোগেন? 

আপনার দর্শনের সঙ্গে মিল আছে কি?

প্রত্যেকের ভিন্ন মূল্যবোধ থাকে। আর সেই থেকেই গঠিত হয় জীবনের দর্শন। আপনার সঙ্গীর সঙ্গে আপনার জীবনের দর্শন বা চিন্তাভাবনা কি মেলে?

নাকি আপনি একরকম চিন্তা ভাবনা করেন আর তিনি অন্যরকম ভাবেন, সেটাও বিয়ের আগে একবার অনুগ্রহ করে যাচাই করে নেবেন।

না হলে বিয়ের পরে প্রতি পদে মতের অমিল হতে শুরু করবে। অশান্তিও চরমে উঠবে। তাই সেসব ঝামেলা-অশান্তি এড়াতে এখন থেকেই সতর্ক হতে হবে।

জেএমএস/জিকেএস