তথ্যপ্রযুক্তি

অ্যাপল ওয়াচ এক্সে যেসব পরিবর্তন আসতে পারে

স্মার্টওয়াচ নির্মাতা অ্যাপলের আইফোনের পাশাপাশি এর অন্যান্য গ্যাজেটও খুবই জনপ্রিয়। এরমধ্যে অন্যতম হচ্ছে অ্যাপল ওয়াচ। অন্যান্য বছরের মতো এবছরের সেপ্টেম্বরে আসছে আইফোন ১৫ সিরিজ। সেই সঙ্গে একাধিক স্মার্টওয়াচ আসতে পারে বলেই ধারণা করা হচ্ছে।

Advertisement

ব্লুমবার্গের মার্ক গুরম্যানের প্রতিবেদনে বলা হচ্ছে। অ্যাপল ওয়াচ সিরিজ ৯ এবং দ্বিতীয় প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা আসতে পারে আইফোন ১৫ সিরিজের সঙ্গে। তবে এর চেয়ে যে খবরটি এখন সবচেয়ে বেশি উত্তেজনা সৃষ্টি করেছে তা হচ্ছে অ্যাপল ওয়াচ এক্সের ঘোষণা।

জানা গেছে নতুন স্মার্টওয়াচ লঞ্চের ঘোষণা হওয়ার পরই অ্যাপল নতুন একটি স্মার্টওয়াচ নিয়ে কাজ শুরু করেছে। যা ২০২৫ সালে অ্যাপল ঘড়ির দশম বর্ষপূর্তি উদযাপনে নিয়ে আসা হবে। এর নাম দেওয়া হয়েছে অ্যাপল ওয়াচ এক্স। যেখানে ডিজাইন এবং ফাংশন উভয় দিক থেকেই বেশ কিছু পরিবর্তন আসতে পারে।

আরও পড়ুন: বৃষ্টিতে ভিজলেও নষ্ট হবে না এই স্মার্টওয়াচ

Advertisement

অ্যাপল ওয়াচ এক্সে যেসব পরিবর্তন আসতে পারে-অ্যাপল ওয়াচ এক্সে আগের তুলনায় পাতলা এবং নতুন ডিজাইন করা ব্যান্ড মেকানিজম থাকতে পারে। ব্লুমবার্গের এক রিপোর্টে বলা হয়, বর্তমান অ্যাপল ঘড়িগুলো খুব বেশি জায়গা নেয়, যা বড় ব্যাটারি বা অন্যান্য উপাদানগুলোর জন্য ব্যবহার করা যেতে পারে। এই কারণেই অ্যাপলের নতুন ডিজাইন করা ঘড়িতে একটি নতুন ম্যাগনেটিক ব্যান্ড কানেক্টিভিটি সিস্টেম থাকতে পারে।

তবে অন্যান্য বড় পরিবর্তনগুলো, যেমন বড় মাইক্রোএলইডি ডিসপ্লে এবং রক্তচাপ মনিটর অন্তর্ভুক্ত করা হতে পারে ওয়াচ এক্সে। ঘড়িটিতে নতুন রং এবং দ্রুত গতির প্রসেসর থাকবে বলেই জানা গেছে।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জেআইএম

Advertisement