তথ্যপ্রযুক্তি

গুগল মিটে পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়া যাবে

বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ গুগল মিট। করোনাকালীন এই অ্যাপের জনপ্রিয়তা বাড়লেও ওখনো নানান কাজে ব্যবহার হচ্ছে এ অ্যাপ। অনলাইন ক্লাস কিংবা মিটিংয়ের জন্য এই অ্যাপের জুড়ি মেলা ভার। তাই ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে এই অ্যাপ।

Advertisement

নতুন ফিচারটি হচ্ছে ৩৬০ ডিগ্রি ব্যাকগ্রাউন্ড ফিচার। যার মাধ্যমে গুগল মিটে যুক্ত থাকাকালীন ব্যবহারকারীরা একাধিক ব্যাকগ্রাউন্ডের মধ্যে থেকে পছন্দসই ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়ার সুযোগ পাবেন। অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে ব্যবহারকারীরা এই সব ব্যাকগ্রাউন্ড এফেক্ট অ্যাপ্লাই করতে পারবেন। ইউজারের ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টের পাশাপাশি গুগল ওয়ার্কস্পেস ইউজাররাও এই নতুন ফিচারের সুবিধা পাবেন।

আরও পড়ুন: গুগলে সার্চ দিতেও লাগবে টাকা!

সম্প্রতি গুগল কর্তৃপক্ষ একটি ব্লগ পোস্টে জানিয়েছে, ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনে গুগল মিটের মাধ্যমে ভিডিও কলে যুক্ত থাকলে ৩৬০ ডিগ্রি ব্যাকগ্রাউন্ড ফিচার ব্যবহারের সুযোগ পাবেন। এরই মধ্যে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য এই ফিচারের রোল আউট শুরু হয়ে গিয়েছে।

Advertisement

এমনকি গুগল মিটের ভিডিও কলে থাকাকালীন ইউজাররা নিজেদের মাথা যেমন ভাবে ঘোরাবেন সেভাবেই স্থানান্তরিত হবে ব্যাকগ্রাউন্ড। গুগল মিটে উপলব্ধ থাকা একাধিক অপশন থেকে ব্যাকগ্রাউন্ড বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা।ফলে একজন ব্যবহারকারী অরিজিনালভাবে যে ব্যাকগ্রাউন্ডে উপস্থিত থাকবেন সেটা গুগল মিটের ভিডিও কলে যুক্ত থাকা বাকি সদস্যরা দেখতে পাবেন না। বরং ইউজার যে ব্যাকগ্রাউন্ড বেছে নিয়ে সেট করবেন সেটাই দেখা যাবে। তবে অ্যাডমিনরা যে কোনো সময়ে এই চলমান ব্যাকগ্রাউন্ড অফ করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement