একুশে বইমেলা

আসছে সাজুর ৫২তম বই ‘চার গোয়েন্দা মহাবিপদে’

কথাসাহিত্যিক ও সাংবাদিক শাহ আলম সাজুর ৫২তম বই ‘চার গোয়েন্দা মহাবিপদে’। বইটি এবারের একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে। এটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা অনন্যা।

Advertisement

চার গোয়েন্দা মহাবিপদে মূলত কিশোর অ্যাডভেঞ্চার। এই বইয়ে ৫টি কিশোর উপন্যাস রয়েছে। গোয়েন্দা, অ্যাডভেঞ্চার, ভৌতিক, রহস্যঘেরা গল্প দিয়ে সাজানো হয়েছে বইটি। এর প্রচ্ছদ এঁকেছেন নিয়াজ চৌধুরী তুলি।

সাজু বলেন, ১৯৯৮ সালের ডিসেম্বরে ‘বৃষ্টি ভেজা ভালোবাসা’ নামে আমার প্রথম উপন্যাস প্রকাশিত হয়। তারপর থেকে ধারাবাহিকভাবে লিখে যাচ্ছি। পাঠকপ্রিয়তা এবং পাঠকের কাছাকাছি যাওয়াই আমার একমাত্র চাওয়া।

তিনি আরও বলেন, দীর্ঘ ২০ বছরেরও বেশি সময়ে আমি ৫০টিরও বেশি গল্প উপন্যাস লিখেছি। ‘চার গোয়েন্দা মহাবিপদে’ আমার লেখা ৫২তম বই। একজন লেখক হিসেবে শুধু নয়, সচেতন মানুষ হিসেবে চাওয়া প্রতিটি বাবা মা সন্তানের হাতে বই তুলে দিন।

Advertisement

উল্লেখ্য, এবারের একুশে বই মেলায় সাজুর নতুন ৫টি উপন্যাস প্রকাশ পাবে। দুই দশক ধরে সাংবাদিকতা করছেন শাহ আলম সাজু। এক যুগ ধরে আছেন দ্য ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার হিসেবে। এছাড়া টাঙ্গাইলের সখীপুর উপজেলায় ১০ বছর ধরে গ্রামে গ্রামে ঘুরে তরুণদের ও শিশু কিশোরদের বই উপহার দিয়ে আসছেন।

এমআই/এমএমএফ/জেআইএম