তথ্যপ্রযুক্তি

বিয়েতে যেসব গ্যাজেট উপহার দিতে পারেন

শীত আসলেই বিয়ের ধুম পড়ে যায়। বিয়ে মানেই আয়োজন, খাওয়া-দাওয়া, মজা, সাজগোজ। বর কনের জন্য দিন বিশেষ হলেও অতিথিদের জন্যও কম কিছু নয়। বিয়েতে অতিথি হলেও আনন্দ, সাজগোজ কোনো কিছুতেই কমতি হবে না আপনার। তবে বিয়ের দাওয়াত পেলে প্রথমেই যে বিষয়টি মাথায় আসে সেটি হচ্ছে, বর কনেকে কী উপহার দেওয়া যায়।

Advertisement

গতানুগতিক উপহার থেকে বেরিয়ে অন্য কিছু ভাবুন। বিছানার চাদর, ক্রোকারিজ আইটেম বাদ দিয়ে উপহারের তালিকায় রাখতে পারেন গ্যাজেট। চলুন দেখে নেওয়া যাক নবদম্পতিকে কী কী গ্যাজেট উপহার দিতে পারেন-

স্মার্টওয়াচস্মার্টওয়াচ এখন বাজেটের মধ্যে সবচেয়ে সুন্দর উপহার। বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন দামের স্মার্টওয়াচ পাবেন বাজারে। বর কনের জন্য আলাদা স্মার্টওয়াচ কিনতে পারেন। ২ হাজার থেজে শুরু করে ১০ হাজারের মধ্যেই খুব ভালো ব্র্যান্ডেড স্মার্টওয়াচ পেয়ে যাবেন। সময় দেখা ছাড়াও নানা কাছে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। বিশেষ করে স্বাস্থ্যের খেয়াল রাখতে অসংখ্য ফিচার দেওয়া থাকে। হার্ট রেট, ডায়াবেটিস এখন স্মার্টওয়াচেই মেপে নিতে পারবেন। ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন।

আইফোনআইফোনের প্রতি সবারই এক ধরনের ইমোশন জড়িয়ে আছে। আপনার বাজেট যদি একটু বেশি থাকে তাহলে বর কনের জন্য আইফোন কিনে নিতে পারেন। বর্তমানে আইফোন ১৪ এর সিরিজ থেকে যে কোনো একটি বেছে নিতে পারবেন।

Advertisement

ইয়ারবাডসহালকা ওজনের ডুয়াল টোনের একটি ইয়ারবাডস উপহার দিতে পারেন। বর্তমানে ইয়ারবাডস তরুণদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। নবদম্পতির জন্য এক জোড়া ইয়ারবাডস কিনতে পারেন।

স্মার্ট স্পিকারঅবসর সময়ে কোরআন তেলাওয়াত শোনা, গান শোনা কিংবা কলিং বেলের শব্দ ঘরের যে কোনো প্রান্তে শুনতে স্মার্ট স্পিকার দিতে পারেন। বর্তমানে অনেক স্মার্ট স্পিকারে আরও অনেক ধরনের ফিচার দেওয়া থাকে। বিভিন্ন দামের অনেক কোম্পানির স্মার্ট স্পিকার পাওয়া যায় বাজারে। নবদম্পতির নতুন বাসার জন্য এটি কাজে আসবে।

পাওয়ার ব্যাংকযেহেতু বিয়ের পর হানিমুনের পালা। তাই পাওয়ার ব্যাংক হতে নবদম্পতির জন্য দারুণ একটি উপহার। বেড়াতে গিয়ে স্মার্টফোন, ক্যামেরা, স্মার্টওয়াচ কিংবা ইয়ারবাডস চার্জ করার জন্য এটি খুবই প্রয়োজন। চাইলে এক জোড়া পাওয়ার ব্যাংক উপহার হিসেবে দিতে পারেন নবদম্পতিকে।

স্লিপ ট্র্যাকারস্বাস্থ্য ঠিক রাখতে ঘুমের প্রয়োজনীয়তা সবাই নিশ্চয়ই জানেন। বিয়ের অনুষ্ঠান আয়োজনের মধ্যে ঘুম ভালো না হওয়াটা স্বাভাবিক। তবে একটি স্লিপ ট্র্যাকার সঙ্গে রাখলে ঘুমের পরিমাণ, শরীরে ক্যালরির পরিমাণ সম্পর্কে জানা যায় খুব সহজেই। তাই একজোড়া স্লিপ ট্র্যাকার উপহার দিতে পারেন নবদম্পতিকে।

Advertisement

ডিজিটাল চাবির গোছাপ্রযুক্তির এই বিশ্বে বাজারে বিভিন্ন ধরনের চাবির গোছা পাওয়া যায়। এর মধ্যে একটি আছে, যেটি একটি নির্দিষ্ট দূরত্বের পরে গেলে আপনাআপনি অ্যালার্ম দেবে। তাই একজোড়া স্মার্ট চাবির গোছা উপহার দিতে পারেন।

রোবোটিক ভ্যাকিউম ক্লিনারযেহেতু নতুন সংসার শুরু করতে যাচ্ছেন নব দম্পতি। তাদের জন্য ভ্যাকিউম ক্লিনার খুবই দারুন উপহার হবে। একে তো নতুন সংসার তার উপর এতো কাজ। ঘর-বাড়ি পরিষ্কারের কাজটি করে দেবে এই রোবোটিক ভ্যাকিউম ক্লিনার। সব ধরনের মেঝে ও কার্পেট পরিস্কার করতে পারে এই ভ্যাকিউম ক্লিনার। ঘরের প্রতি কোনায় পৌঁছে ঘরকে পরিস্কার রাখবে এই ডিভাইস।

নোটবুকযারা লেখালেখি করেন তাদের জন্য নোটবুক খুবই কাজের একটি গ্যাজেট। এছাড়াও বাইরে সঙ্গে ল্যাপটপ না থাকলে জরুরি কথা গুলো এখানেই লিখে রাখা যায়। ল্যাপটপের তুলনায় নোটবুক কিছুটা ছোট ও হালকা হওয়ায় সহজে যে কোনো জায়গায় নিয়ে যাওয়া যায়। আদতে ল্যাপটপে যে কাজগুলো করা যায়, নোটবুকেও তা-ই। আকারে ছোট হলেও নোটবুকে ল্যাপটপের প্রায় সব সুবিধাই থাকে।

সূত্র: দ্য নট

কেএসকে/এএসএম