জাগো জবস

মেইড ইন বাংলাদেশ উইকে ‘ইন্টারটেক’

বিশ্বব্যাপী শিল্পের গুণগতমান নিশ্চিতকারী প্রতিষ্ঠান ইন্টারটেক। যারা ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘মেইড ইন বাংলাদেশ সপ্তাহ’র কোয়ালিটি পার্টনার হিসেবে আছেন। রাজধানীতে এ উৎসবের প্রদর্শনী আগামী ১৮ নভেম্বর পর্যন্ত চলবে।

Advertisement

বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের (বিএই) অনুষ্ঠানটি পোশাক প্রস্তুতকারকদের অংশীদারত্ব, উদ্যোগ, উদ্ভাবন এবং অগ্রগতি প্রদর্শন করবে। বৈশ্বিক ফ্যাশনের প্রিমিয়াম ফ্যাশন হাব হিসেবে বাংলাদেশের অবস্থান তৈরিতে অনুষ্ঠানটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিল্পনেতাদের ভিশন অর্জনের একটি পদক্ষেপ।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানটি শিল্প বিশেষজ্ঞ, সিদ্ধান্ত গ্রহণকারী কর্তৃপক্ষ, অ্যাসোসিয়েশন, সাপ্লাই চেইন অংশীদার এবং আন্তর্জাতিক সংস্থাগুলোসহ সব ধরনের স্টেকহোল্ডারদের একত্রিত করেছে। ভবিষ্যতের জন্য দীর্ঘস্থায়ী, টেকসই এবং দায়িত্বশীল ব্যবসার সম্মিলিতভাবে প্রচারের দিকে রোডম্যাপ তৈরিতে এটি সহযোগিতার সূচনা করেছে।

ইন্টারটেক জানায়, ১৩০ বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা ও দক্ষতার সঙ্গে টোটাল কোয়ালিটি পার্টনার হিসেবে কোম্পানি এবং প্রান্তিক ভোক্তাদের জন্য সর্বোচ্চ মানের সমাধানগুলো গ্রহণ এবং বাস্তবায়নে সহায়তা করতে সব সময় পাশে থাকবে প্রতিষ্ঠানটি।

Advertisement

উৎসবে ইন্টারটেক বিশেষজ্ঞরা প্যানেল আলোচনা উপস্থাপন করবেন ১৬ নভেম্বর। আলোচনার বিষয় ‘প্রস্তুতকারক এবং পশ্চিমা ক্রেতাদের দৃষ্টিকোণ থেকে দায়িত্বশীল ব্যবসার যথাযথ অধ্যবসায়ের উপর বিশ্বব্যাপী জোটের প্রয়োজনীয়তা’। আলোচক থাকবেন ইন্টারটেক গ্রুপের দক্ষিণ এশিয়া ও এমইএনএপি প্রোডাক্টসের আঞ্চলিক ব্যবস্থাপনা পরিচালক এবং গ্লোব্যাল সফটলাইন্স ও হার্ডলাইন্সের প্রেসিডেন্ট সন্দীপ দাস।

উৎসব চলাকালীন ব্যবসা সম্পর্কিত ও সুনির্দিষ্ট প্রয়োজনীয়তা নিয়ে ইন্টারটেকের বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা যাবে। এ ছাড়া ইন্টারটেকের ঢাকার ল্যাবরেটরির সুবিধাগুলো দেখার জন্য যোগাযোগ করতে পারবেন।

এসইউ/জেআইএম

Advertisement