তথ্যপ্রযুক্তি

ভয়েস মেসেজ রেকর্ডিংয়ে নতুন সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বেশ কয়েক দিন ধরেই লঞ্চ করেছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। ব্যবহারকারীদের আকৃষ্ট করতে নিয়ে আসা হয়েছে নতুন নতুন ফিচার। অন্যদিকে প্রতিষ্ঠানটি আরও বিভিন্ন ধরনের ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে বলে জানা গেছে।

Advertisement

সম্প্রতি জানা গেছে যে, হোয়াটসঅ্যাপ লঞ্চ করতে চলেছে কয়েকটি নতুন ফিচার, যেমন- ব্যবহারকারীরা ভয়েস রেকর্ডিংয়ের মাঝে সেটা আটকাতে পারবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই স্পষ্ট এবং সংক্ষেপে ভয়েস মেসেজ পাঠাতে পারবে।

এখন ভয়েস মেসেজ পাঠানোর সময় ইউজাররা মাঝে কোনো বিরতি নিতে পারে না, ইউজারদের একটানা ভয়েস মেসেজ রেকর্ড করতে হয়, কোনো রকম বিরতি ছাড়া। কিন্তু হোয়াটসঅ্যাপের এ নতুন ফিচারের ফলে ব্যবহারকারীদের এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে না।

হোয়াটসঅ্যাপের এ নতুন ভয়েস মেসেজ ফিচার আইফোন এবং অ্যান্ড্রয়েড দুটিতেই কাজ করবে। হোয়াটসঅ্যাপ বিটার মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনে এ নতুন ফিচার কাজ করবে। যার কাজ এখনও চলছে। হোয়াটস অ্যাপের ব্যবহারকারীরা নতুন ফিচারের মাধ্যমে একটি নতুন বাটনের সুবিধা পাবে।

Advertisement

এর মাধ্যমে ব্যবহারকারীরা ভয়েস মেসেজ রেকর্ডিং করার সময় যে কোনো জায়গায় সেটি আটকাতে পারবে নিজেদের সুবিধা অনুযায়ী। এ বাটনটি ডান দিকে নিচে রয়েছে। এছাড়া বাঁদিকে রয়েছে ডিলিটের অপশন। ফলে ব্যবহারকারীরা এই নতুন ফিচারের ব্যবহার করে ভয়েস রেকর্ডিং করার সময় সেটা পজ করতে পারবে।

এমএমএফ/জেআইএম