জাগো জবস

এইচএসসি পাসে বিজিবিতে চাকরির সুযোগ

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৮তম ব্যাচে ‘সিপাহী (জিডি)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)ব্যাচের নাম: ৯৮তম ব্যাচ

পদের নাম: সিপাহী (জিডি)শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমানে জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমানে জিপিএ ২.৫০

শারীরিক যোগ্যতা উচ্চতা: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং উপজাতি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং উপজাতি মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট।

Advertisement

ওজন: সাধারণ পুরুষদের ওজন ৪৯.৮৯৫ কেজি এবং উপজাতিদের জন্য ৪৭.১৭৩ কেজি। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য ওজন ৪৭.১৭৩ কেজি এবং উপজাতিদের জন্য ৪৩.৫৪৪ কেজি।

বুকের মাপ: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য স্বাভাবিক ৩২ ইঞ্চি ও স্ফীত ৩৪ ইঞ্চি এবং উপজাতিদের জন্য স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি। মহিলা প্রার্থীদের জন্য স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

দৃষ্টিশক্তি: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই ৬/৬ হতে হবেবৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত নয়)শর্ত: সাঁতার জানা বাধ্যতামূলক

চাকরির ধরন: স্থায়ীপ্রার্থীর ধরন: নারী-পুরুষ বয়স: ০৮ এপ্রিল ২০২২ তারিখে বয়স ১৮ থেকে ২৩ বছরবেতন: ৯,০০০-২১,৮০০ টাকা। এছাড়া অন্যান্য সুবিধা

Advertisement

আবেদনের নিয়ম: টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে ইংরেজিতে এসএমএস পাঠানোর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

আবেদন ফি: টেলিটকের মাধ্যমে ১৬০ টাকা পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ২৪ অক্টোবর ২০২১ রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিস্তারিত: আবেদন সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানতে www.bgb.gov.bd ভিজিট করুন।ভর্তির তারিখ ও স্থান: এসএমএসের মাধ্যমে জানানো হবে।

সূত্র: কালের কণ্ঠ ও সমকাল, ১৩ অক্টোবর ২০২১

এসইউ/এমএস