জোকস

আজকের কৌতুক: ট্রেনে নারীদের কামরায় পুরুষ

ট্রেনে নারীদের কামরায় পুরুষসুজন ট্রেনে চেপে এক জায়গায় যাচ্ছেন। ট্রেনে হাঁটতে হাঁটতে তিনি একটি কামরায় গিয়ে বসে পড়লেন। কিছুক্ষণ পর টিকিট চেকার এসে তাকে বললেন, ‘কী ভাই, চোখে দেখতে পান না না কি!’সুজন বললেন, ‘কেন, হয়েছে কী?’টিকিট চেকার রেগে বললেন, ‘কেন, বড় করে লেখাটা দেখছেন না যে, এটা নারীদের কামরা?’সুজন বললেন, ‘দুঃখিত। আমি তো আপনাকে দেখেই এ কামরায় ঢুকেছি। আপনাকে দেখে তো মনে হয়েছিল আপনি পুরুষ। কিন্তু…’

Advertisement

****

অর্ধেক কাজ কমাবে কম্পিউটারজিতু গেছেন কম্পিউটার কিনতে— জিতু: আপনার দোকানের কম্পিউটারগুলো ভালো হবে তো? বিক্রেতা: স্যার, খুবই ভালো। নতুন মডেলের এই কম্পিউটার আপনার অর্ধেক কাজই কমিয়ে দেবে। জিতু: বলেন কী! এই একটি কম্পিউটারই অর্ধেক কাজ করে ফেলবে! বিক্রেতা: হ্যাঁ, স্যার। জিতু: তাহলে বাকি অর্ধেক বাদ থাকবে কেন? দুটো কম্পিউটারই প্যাকেট করে দিয়ে দেন।

****

Advertisement

পৃথিবীর সবচেয়ে প্রাচীন পশুশ্রেণিকক্ষে সজল ও শিক্ষকের মধ্যে কথা হচ্ছে—শিক্ষক: আচ্ছা, বলো তো, পৃথিবীতে সবচেয়ে প্রাচীন পশুর নাম কী?সজল: স্যার, জেব্রা।শিক্ষক: বলো কী! তা জেব্রাকে কেন তোমার প্রাচীন পশু মনে হলো?সজল: স্যার, প্রাচীনকালে সব কিছুই তো সাদা-কালো ছিল। যেমন- টিভি, মোবাইল ফোন। এখন সেই সাদা-কালোর বদলে হয়েছে রঙিন। কিন্তু জেব্রা তো এখনো সেই সাদা-কালোই রয়ে গেছে। তাহলে তো জেব্রা প্রাচীনকালেরই পশু হওয়ার কথা, স্যার!

এসইউ/জেআইএম