জোকস

আজকের কৌতুক : ইজ্জত বিক্রি করে গয়না কিনলেন নারী

ইজ্জত বিক্রি করে গয়না কিনলেন নারীএক ভদ্রমহিলা প্রচণ্ড জোরে কাঁদছেন। তার কান্না শুনে একজন জিজ্ঞাসা করলো— লোক: ম্যাডাম, আপনি কাঁদছেন কেন? মহিলা: কী বলবো! গতকাল ডাকাত পড়েছিল আমার ঘরে। সমস্ত গয়না ডাকাতি করে নিয়ে গেছে। লোক: যাক! ইজ্জতটা তো বেঁচে গেছে! মহিলা: ওটা বেচেই তো গয়না কিনেছিলাম।

Advertisement

****

স্ত্রীর প্রসবের কথা বলে ছুটিঅফিসের এক ক্লার্ক তার বসকে বলল— ক্লার্ক: স্যার, আমায় এখনই ছুটি দিন, আমার স্ত্রীর বাচ্চা হবে।বস: আরে, সেটা আগে বলবে তো। যাও যাও তাড়াতাড়ি যাও।

সন্ধ্যাবেলায় বস ওই ক্লার্ককে ফোন দিলেন—বস: হ্যালো, কেমন আছেন মিসেস? আর কী হলো, ছেলে না মেয়ে?ক্লার্ক: সেটা স্যার এখনই কী করে বলবো? আগে দশ মাস পার হতে দিন!

Advertisement

****

মেয়ে নিয়ে আলোচনা করতে গিয়েএক প্রোগ্রামার বলছে আরেক প্রোগ্রামারকে— ১ম প্রোগ্রামার: আমরা সারাক্ষণ কম্পিউটার নিয়ে কথা বলি! যেন আলাপ করার মতো আর কোনো বিষয় নেই। ২য় প্রোগ্রামার: ঠিক বলেছ। চলো, আমরা মেয়ে নিয়ে আলোচনা করি। ১ম প্রোগ্রামার: হুঁ। জানো, বেশ কিছুদিন আগে এক মেয়ের সঙ্গে পরিচয় হয়েছিল। গতকাল গিয়েছিলাম তার বাসায়। সে ছিল একা। ঘরে মৃদু আলো, টেবিলে ওয়াইনের বোতল, হালকা গান বাজছে কম্পিউটারে...২য় প্রোগ্রামার: কোন অপারেটিং সিস্টেম?

এসইউ/এমএস

Advertisement