জোকস

আজকের জোকস : চুরাশি বছরের বৃদ্ধের বউয়ের বয়স আঠারো

চুরাশি বছরের বৃদ্ধের বউয়ের বয়স আঠারোচুরাশি বছরের এক বৃদ্ধ বিয়ে করল আঠারো বছরের এক তরুণীকে। বৃদ্ধ বউকে নিয়ে ডাক্তারের কাছে গেলেন পরামর্শ চাইতে যে, কীভাবে তাদের সন্তান হবে।

Advertisement

তখন ডাক্তার তাকে এক গল্প শোনালেন, ‘এক শিকারি একদিন বনে গেলেন বাঘ শিকার করতে। বাঘও চলে এলো একটা। তিনি বন্দুক তুলে নিলেন গুলি করতে, কিন্তু তিনি খেয়াল করলেন যে বন্দুকের বদলে ভুল করে তিনি ছাতা নিয়ে এসেছেন। কী আর করা, বাধ্য হয়ে ছাতা দিয়েই গুলি করলেন। বাঘও মরল।’

শুনে বৃদ্ধ অবাক হয়ে বললেন, ‘এটা কী করে সম্ভব! ছাতা দিয়ে কি আর গুলি করা যায়? নিশ্চয়ই অন্য কেউ পাশ থেকে গুলি করেছে।’ ডাক্তার উত্তর দিলেন, ‘আপনি ঠিকই ধরেছেন।’

****

Advertisement

কার জন্য কোন খেলা?আমেরিকায় এক গবেষণায় দেখা গেছে-বেকারদের খেলা: বাস্কেটবল শ্রমিকদের খেলা: ফুটবলফোরম্যানদের খেলা: বেসবল ম্যানেজারদের খেলা: টেনিসসিইওদের খেলা: গলফসিদ্ধান্ত: কর্পোরেট কাঠামোতে যে যত উঁচুতে, তার বল তত ছোট।

****

অপারেশনের সময় ডাক্তারা মুখ ঢাকেন কেন?শিক্ষক: মিতু, বলো তো, হাসপাতালে ডাক্তাররা যখন কোনো রোগীর অপারেশন করেন, তখন নিজেদের মাথা-মুখ কাপড় দিয়ে ঢাকেন কেন? মিতু: অপারেশনের সময় কোনো ভুল-ত্রুটি করে ফেললে রোগী যাতে কোন অবস্থাতেই বুঝতে না পারে, কোন ডাক্তার এটা করেছেন- সেই জন্য স্যার!

এসইউ/পিআর

Advertisement