স্বাস্থ্য

স্বাস্থ্য কর্মকর্তাদের ১৭ আগস্ট পর্যন্ত ঢাকায় থাকতে বলা হয়েছে

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এবং অধীনস্থ দফতর/সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীকে (৯ আগস্ট (শুক্রবার) থেকে আগামী ১৭ আগস্ট পর্যন্ত কর্মস্থল ত্যাগ না করার (ঢাকার বাইরে প্রস্থান না করার জন্য) নোটিশ জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Advertisement

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় গৃহীত কার্যক্রম জোরদার ও সমন্বয় করার জন্য বৃহস্পতিবার (৮ আগস্ট) স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার যুগ্মসচিব শাহিনা খাতুন স্বাক্ষরিত এ নোটিশ জারি হয়।

নোটিশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক ডেঙ্গু নিয়ন্ত্রণ বিষয়ক মনিটরিং টিম সার্বক্ষণিক তদারকি করার জন্য অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্যসেবা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ১৭ আগস্ট পর্যন্ত রাজধানী ঢাকায় অবস্থান করতে বলা হয়।

Advertisement

উল্লেখ্য, চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ (৮ আগস্ট) পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা ৩৪ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ আজাদ ৮৭২ জন। এখনও হাসপাতালে চিকিৎসাধীন ৮ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮ জন।

এমইউ/বিএ