আইন-আদালত

সিরাজগঞ্জে বর-কনেসহ নিহতদের কোটি টাকা দিতে রিট

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ১১ জনের পরিবারকে কোটি টাকা করে দিতে রিট করা হয়েছে। আহতদের ১০ লাখ টাকা করে দিতে বলা হয়েছে রিটে।

Advertisement

এছাড়া রেল কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো লেভেল ক্রসিং স্থাপন থেকে বিরত থাকা, সারাদেশের অবৈধ রেল ক্রসিং বন্ধ, সব রেল ক্রসিংয়ে নিরাপত্তা নিশ্চিত করে যথাযথ গেটম্যান দেয়া এবং ট্রেনের ছাদে যাত্রী বহন না করতে ব্যবস্থা নিতে রিট আবেদনে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব এ রিট করেন।

রিটে রেল সচিব, রেলওয়ের মহাপরিচালক, এলজিআরডি সচিব এবং এলজিইডির প্রধান প্রকৌশলীকে বিবাদী করা হয়েছে। এর আগে গতকাল (১৭ জুলাই) লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

Advertisement

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের সঙ্গে একটি বিয়ের মাইক্রোবাসের সংঘর্ষ হয়। সংর্ঘষে বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত এবং তিনজন আহত হয়।

এ বিষয়ে হাইকোর্টের বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে আগামী রোববার শুনানি হবে বলে জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

এফএইচ/এএইচ/জেআইএম

Advertisement