দেশজুড়ে

অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা, দুর্ভোগে হাজারো মানুষ

অতি বৃষ্টির কারণে নাটোরের সিংড়া উপজেলার চামারি ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একটি ড্রেনের অভাবে জলাবদ্ধতায় দুর্ভোগ পড়েছে হাজারো মানুষ।

Advertisement

এলাকাবাসী জানায়, চামারি ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় প্রায় ২৫০০ লোকের বসবাস। যাতায়াতের জন্য একটি মাত্র রাস্তা রয়েছে। রাস্তাটি প্রায় দুই বছর ধরে জলাবদ্ধতায় পড়ে আছে। একটি মাত্র ড্রেনের অভাবে প্রতি বছরই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবারও গত কয়েক দিনের বর্ষার কারণে পানি জমে জলমগ্ন হয়ে পড়েছে মৎস্যজীবী পাড়া। পানিবন্দি হয়ে প্রাইমারি স্কুল, কমিউনিটি ক্লিনিকে যেতে পারছে না স্থানীয়রা।

বিলদহর মৎস্যজীবী পাড়ার নুরুল ইসলাম বলেন, বর্ষার পানি বের হওয়ার জন্য ড্রেন না থাকায় গত দুই বছর ধরে এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এটি নিরসনে উদ্যোগ নেয়া হয় না।

একই এলাকার দুলাল সরকার বলেন, গত দুই বছর ধরে জলাবদ্ধতার শিকার হতে হচ্ছে। এবারও পানিবন্দির কারণে রোগ-জীবাণু ছড়াচ্ছে। মানুষ যাতায়াত করতে গিয়ে দুর্ভোগে পড়ছে। আমরা দ্রুত এই ভোগান্তির নিরসন চাই।

Advertisement

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, অতি বর্ষার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছি।

রজোউল করমি রজো/এএম/এমএস