দেশজুড়ে

২৮ বছর পর গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

দীর্ঘ ২৮ বছর পলাতক থাকার পর অবশেষে ফরিদপুরের চরভদ্রাসনে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো. ফজলুল হক (৫০) পুলিশের হাতে ধরা পড়েছেন। বৃহস্পতিবার (২৮ জুন) সন্ধ্যায় চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরসর্বান্দিয়া গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

জানা গেছে, ১৯৮৯ সালে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশী রাজ্জাক ফকির হত্যা মামলার আসামি ছিলেন ফজলুল হক। মামলার শুনানি শেষে ১৯৯১ সালের ২৪ জুলাই ফরিদপুর যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক মো. আমিনুল ইসলাম রায় ঘোষণা করে ফজলুল হকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। রায়ের পর থেকেই তিনি পলাতক ছিলেন। ওই মামলায় অন্যান্য আসামিরা কারাভোগ করছেন।

আরু পড়ুন>> অপরাধ জগতের পরিচিত মুখ ছিল দুই খুনি

দীর্ঘদিন ভারতে থাকার পর সম্প্রতি মায়ের মৃত্যুর খবর পেয়ে উপজেলার গ্রামের বাড়িতে ফিরে আসেন ফজলুল হক। বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদের নেতৃত্বে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

ওসি হারুন অর রশিদ জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ফজলুল হক দীর্ঘ ২৭ বছর ভারতে পালিয়ে থাকার পর সম্প্রতি এলাকায় আসেন। সংবাদ পেয়ে তাকে গ্রেফতার করা হয়।

বি কে সিকদার সজল/এমএসএইচ/এমএস