খেলাধুলা

আয়ারল্যান্ড যাচ্ছেন ফরহাদ রেজা, সঙ্গী তাসকিন-শফিউলের একজন

রাত সাড়ে ৯টার পরে হঠাৎ গুঞ্জন ১৮ ও ১৯তম সদস্য হিসেবে আয়ারল্যান্ড সফরের স্কোয়াড যোগ যাচ্ছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। মুহূর্তের মধ্যে ঝড় উঠে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুরু হয়ে যায় নানান কানাঘুষা।

Advertisement

এ ব্যাপারে নিশ্চিত হতে রাত পৌনে ১০টা নাগাদ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে ফোন করা হলে জাগোনিউজকে তিনি বলেন, ‘বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। মোস্তাফিজ কবে নাগাদ পুরোদমে বোলিং করতে পারবে সে ব্যাপারে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি। ফলে একজন পেস বোলারের ব্যাকআপ দরকার রয়েছে আমাদের। সে চিন্তা থেকেই আলোচনা চলছে।’

এদিকে শুধু মোস্তাফিজ নয়, ইনজুরি সমস্যা রয়েছে দলের আরেক প্রধান অস্ত্র রুবেল হোসেনেরও। সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগের শুরুর দিকে খেললেও, ২৫ মার্চের পর আর কোনো ম্যাচ খেলেননি রুবেল।

বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিলেও রিদম ফিরে পেতে আরও কিছু সময় লেগে যাবে ডানহাতি এ গতিতারকার। দলের প্রধান দুই পেসারের ব্যাকআপ হিসেবেই মূলত বাড়তি দুই পেসার দলে নেয়ার কথা ভাবছে বিসিবি।

Advertisement

সে দুইজন কারা? একটি নাম নিশ্চিত করে বললেন প্রধান নির্বাচক। অন্য নামটি জানা যাবে আগামীকাল (রোববার) বোর্ডে সভার পর। নান্নু বলেন, ‘আয়ারল্যান্ডের স্কোয়াডে ফরহাদ রেজা ঢুকছে নিশ্চিত। এছাড়া তাসকিন ও শফিউলের ব্যাপারে আলোচনা করা হবে আগামীকাল। এ দুইজনের যেকোনো একজনকে নিয়েই আয়ারল্যান্ডে যাবে দল।’

যার ফলে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড দাঁড়ালো: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, নাইম হাসান, ফরহাদ রেজা এবং তাসকিন আহমেদ/শফিউল ইসলাম।

এআরবি/এসএএস/এমকেএইচ

Advertisement