খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে রাসেল, নেই পোলার্ড-নারিন

আইপিএলে নিয়মিত কলকাতা নাইট রাইডার্সের একাদশে দেখা যায় আন্দ্রে রাসেলকে। বলতে গেলে তার কাঁধে চড়েই বেশ কয়েকটি বড় ম্যাচে জয় পেয়েছে কলকাতা। তবে আইপিএল বা ফ্রাঞ্চাইজি আসরে তার উপস্থিতি দেখা গেলেও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে কিন্তু সাম্প্রতিক সময়ে একেবারেই দেখা যায়নি হার্ডহিটিং এই অলরাউন্ডার।

Advertisement

২০১৫ সালের পর ক্যারিবীয়দের হয়ে মাত্র ১টি ওয়ানডেই খেলেছেন আন্দ্রে রাসেল। সেই ওয়ানডেটি আবার বাংলাদেশের বিপক্ষে। ২০১৮ সালের জুলাইয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলেছিলেন, যে ম্যাচে টাইগারদের কাছে ৪৮ রানে হারে ওয়েস্ট ইন্ডিজ।

দীর্ঘদিন ওয়ানডে দলের বাইরে থাকা এই রাসেলই জায়গা করে নিয়েছেন আসন্ন বিশ্বকাপের স্কোয়াডে। তবে ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার থাকলেও ক্যারিবীয়দের বিশ্বকাপ দলে জায়গা হয়নি কাইরন পোলার্ড আর মারলন স্যামুয়েলসের মতো বড় তারকাদের।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে আছেন মারকুটে ওপেনার ক্রিস গেইল, যিনি টুর্নামেন্টের পর ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বলবেন। ফিরেছেন ২০১৬ সালে দলের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলা (১৮টি) শেনন গ্যাব্রিয়েল।

Advertisement

সুযোগ পাননি স্পিনার দেবেন্দ্র বিশু আর সুনিল নারিন। তাদের বদলে অলরাউন্ডার ফ্যাবিয়েন অ্যালেনের উপরই ভরসা রেখেছেন ক্যারিবীয় নির্বাচকরা।

বিশ্বকাপ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রেথওয়েট, শেলডন কোট্রেল, শেনন গ্যাব্রিয়েল, ক্রিস গেইল, সিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), এভিন লুইস, অ্যাশলে নার্স, নিকোলাস পুরান, কেমার রোচ, আন্দ্রে রাসেল, ওসানে থমাস।

এমএমআর/জেআইএম

Advertisement