বিনোদন

নতুন উদ্যোগ নিলো টেলিভিশন নাট্যকার সংঘ

নতুন করে ২০১৬ সালে পুনরায় যাত্রা শুরু করা টেলিভিশন নাট্যকার সংঘ গত ১২ এপ্রিল বার্ষিক সাধারণ সভা ও বর্ষপূর্তি উদযাপন করেছে। রাজধানীর শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে এটি অনুষ্ঠিত হয়ে গেল।

Advertisement

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক এজাজ মুন্না জানান, টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে তাদের সদস্যদের লেখা নাটক নিয়ে একটি স্ক্রিপ্ট ব্যাংক প্রতিষ্ঠা করা হয়েছে। স্ক্রিপ্ট ব্যাংক থেকে সদস্যদের লেখা নাটকগুলো জুড়ি বোর্ড কর্তৃক বাছাই হয়ে প্রতি মাসে বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে।

নাট্যকার সংঘের সাংগঠনিক সম্পাদক আজম খান বলেন, ‘যে সকল নাট্যকারদের নাটক টিভি চ্যানেলে প্রচারের জন্য নির্বাচিত হবে তাদেরকে উপযুক্ত সম্মানী প্রদান করা হবে। এতে করে যে সকল নাট্যকার ভালো নাটক লিখছেন তারা উৎসাহিত হবেন ও নিয়মিত কাজের সুযোগ পাবেন।’

টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজার সভাপতিত্বে বর্ষপূর্তি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ড. এনামুল হক, ঝুনা চৌধুরী, বর্ষপূর্তি উৎযাপন কমিটির আহবায়ক ও নাট্যকার সংঘের সহ-সভাপতি বৃন্দাবন দাস, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশনের সভাপতি ইরেশ যাকের, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির।

Advertisement

আরও ছিলেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, আরটিভির হেড অব প্রোগ্রাম দেওয়ান শামসুর রাকিব, মাছরাঙা টিভির সিনিয়র ম্যানেজার (প্রোগ্রাম) আরিফুর রহমান, এশিয়ান টিভির উপদেষ্টা হাসান জাহাঙ্গীরসহ সংগঠনের সদস্যগণ।

এলএ/পিআর