জোকস

আজকের কৌতুক : ডেট করতে গিয়ে যা বলবেন না

কৌতুক- এক : ডেট করতে গিয়ে যা বলবেন নাডেট করতে যাবে এক ছেলে। জীবনের প্রথম ডেট। সে বন্ধুর কাছে পরামর্শ চাইল। তার নার্ভাস লাগছে যদি কথা খুঁজে না পায় তা হলে কী করবে?

Advertisement

-কথা খুঁজে না পেলে ফুড, ফ্যামিলি আর ফিলোসফি নিয়ে কথা বলবি। এটা একটা থিওরি!-বেশ।

পরদিন বন্ধু গেল ডেট করতে। একটা রেস্টুরেন্টে বসলো তারা। একপর্যায়ে ছেলেটি আর কথা খুঁজে পায় না, তখন ভাবলো ফুড নিয়ে কথা বলা যাক। বললো,

-তুমি শাকসবজি খেতে পছন্দ করো তো?-না।

Advertisement

ছেলে আর কথা খুঁজে পায় না। তখন সে ভাবল তা হলে ফ্যামিলি নিয়ে কথা বলা যাক। বললো-তোমার ভাই আছে?-না।

এবারো আর ছেলে কথা খুঁজে পায় না। তখন সে ভাবলো তাহলে ফিলোসফি নিয়ে কথা বলা যাক। অনেক ভেবে বললো,-আচ্ছা তোমার ভাই কি শাকসবজি খায়?

আরও পড়ুন: আজকের কৌতুক : যে বই কেউ পড়ে না

****

Advertisement

কৌতুক- দুই : যে কারণে ব্যথা কমছে নাএকজন সহজ সরল লোক ডাক্তারের কাছে গিয়ে বললো-'ডাক্তার মশাই । আমি রাস্তায় হাঁটছিলাম, তখন পায়ে ব্যথা পেয়েছি।'ডাক্তার লোকটিকে একটি মলম দিলেন এবং বললেন, 'আপনি যেখানে ব্যথা পেয়েছেন, সেখানে মলম লাগান। দুয়েকদিনের মধ্যে ব্যথা সেরে যাবে।'লোকটি মলমটি নিয়ে চলে এলো।

তিন দিন পর-লোকটি রাস্তার ধারে একটি ইটে মলম লাগাচ্ছে।পথচারী: কী ব্যাপার! ইটে মলম লাগাচ্ছেন কেন?সরল লোক: ডাক্তার সাব বলেছেন, আমি যেখানে ব্যথা পাইছি সেইখানে এই মলমটা মাখতে। আমি এই ইটটাতেই ব্যথা পাইছিলাম, তাই মলমটা মাখাইতেছি, কিন্তু ব্যথা তো কমছে না!

আরও পড়ুন: আজকের কৌতুক : স্ত্রীকে না জানিয়ে স্বামীর কর্মকাণ্ড

****কৌতুক- দুই : মিথ্যা কথা বেশি বলার দরকার নেইএক লোকের আত্মবিশ্বাসের অভাব। হীনমন্যতায় ভোগে। শেষমেশ গেল এক মনোচিকিৎসকের কাছে। চিকিৎসক সব শুনে বললেন, আপনি একটা বড় আয়না কিনবেন। তারপর আয়নার দিকে তাকিয়ে বলবেন-

-তুমি সুন্দর, তুমি জ্ঞানী, তুমি বুদ্ধিমান।-তারপর?-প্রতিদিন এভাবে সকালে সাতবার বলবেন, রাতেও সাতবার বলবেন। সাতবারের বেশি না।-সাতবারের বেশি বললে কী হবে?-দেখুন, মিথ্যা কথা এত বেশি বলার দরকার নেই!

এইচএন/পিআর