দেশজুড়ে

গাজীপুরে নির্বাচনী সহিংসতায় যুবলীগ কর্মী নিহত

গাজীপুর মহানগরের হাড়িনাল এলাকায় নির্বাচনী সহিংসতায় লিয়াকত হোসেন (৪০) নামে এক যুবলীগ কর্মী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন। রোববার দুপুরে হাড়িনাল উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

Advertisement

নিহত লিয়াকত হোসেন (৪০) কাজী আজিম উদ্দিন কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা এরশাদের বড় ভাই।

আহতরা হলেন- নিহত লিয়াকতের বন্ধু স্থানীয় যুবলীগ কর্মী মো. আশরাফ (৪০), স্থানীয় আওয়ামী লীগ কর্মী খায়রুল ইসলাম (৪০) ও গনি মিয়া (৪২)।

মহানগর আওয়ামী লীগের সদস্য মো. রফিজ উদ্দিন জানান, দুপুর দেড়টার দিকে ৪০-৫০ জনের একদল যুবক লাঠিশোটা ও ধারালো অস্ত্র নিয়ে মহানগরের গাজীপুর সরকারি মহিলা কলেজ গেইট, কাজী আজিম উদ্দিন কলেজ ও আশপাশের এলাকায় ত্রাস সৃষ্টি করে। পরে তারা স্থানীয় হাড়িনাল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের বাইরে বসে থাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ওই চারজন আহত হন। তাদেরকে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে গুরুতর আহত দুইজনকে উত্তরার একটি হাসপাতালে পাঠোনো হলে সেখানে লিয়াকত মারা যান।

Advertisement

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, ধারালো অস্ত্রের আঘাতে লিয়াকত হোসেন বুকে ও ডান হাতে, আশরাফ এবং খায়রুলের মাথায় গুরুতর জখম হন। গুরুতর অবস্থায় লিয়াকত এবং আশরাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

খবর পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ আহসান রাসেল এমপি ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানসহ দলীয় নেতাকর্মীরা আহতদের দেখতে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান।

এ ব্যাপার গাজীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর চন্দ্র সূত্রধর জানান, হতাহতের ঘটনাটি পূর্ব শত্রুতা, না-কি নির্বাচনী সহিংসতা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে

আমিনুল ইসলাম/আরএআর/জেআইএম

Advertisement