জোকস

আজকের কৌতুক : লুঙ্গিতে আগুন লাগলে যা করবেন

কৌতুক- এক : লুঙ্গিতে আগুন লাগলে যা করবেনশিক্ষক: রফিক, ইদানিং তুই নাকি জ্ঞানী লোকের মতো কথা বলিস, তো আমার একটা প্রশ্নের উত্তর দিতে পারবি?রফিক: বলেন স্যার, চেষ্টা করে দেখি!শিক্ষক: এমন একটা সমস্যার কথা বলতো, যা করলেও বিপদ না করলেও বিপদ?রফিক: লুঙ্গিতে আগুন লাগলে!শিক্ষক: মানে?রফিক: স্যার, লুঙ্গিতে আগুন লাগলে লুঙ্গি খুললেও বিপদ না খুললেও বিপদ।শিক্ষক: ফাইজলামি করোস?রফিক: বিশ্বাস না করলে আপনার লুঙ্গিতে আগুন লাগাইয়া দেখেন।

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : স্ত্রীর ভয়ে খাটের নিচে স্বামী

****

কৌতুক- দুই : তিনটি ইচ্ছা পূরণ করবোহাবলু ভীষণ অলস। একদিন ঘটনাক্রমে সে একটা জাদুর প্রদীপ পেল। প্রদীপ ঘষতেই হাজির হলো দৈত্য-দৈত্য: আমি তোমার তিনটি ইচ্ছা পূরণ করবো। ঝটপট বলো।হাবলু: আমি একটা পোষা ঘোড়া, একজন কুস্তিগীর আর একটা পিঁপড়া চাই।দৈত্য: ঘোড়া কেন?হাবলু: বাইরে একে তো প্রচণ্ড রোদ, তার ওপর যানজট। আমি ঘোড়ার পিঠে চড়ে এক ছুটে এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে চাই।দৈত্য: কুস্তিগীর দিয়ে কী হবে?হাবলু: কুস্তিগীর আমাকে ঘোড়ার পিঠে তুলে দেবে।দৈত্য: তা তো বুঝলাম। কিন্তু পিঁপড়া কেন?হাবলু: ঘোড়া কি কষ্ট করে আমি ছোটাব নাকি? পিঁপড়া কামড় দেবে আর ঘোড়া ছুটবে!

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : তোমার বোনের সাথে জীবন কাটিয়ে দেব 

****

কৌতুক- তিন : ডাক্তার রেগে গেলে ভগবানের কাছে পাঠায়বাবা: ভগবান আর ডাক্তারকে কখনো রাগাতে নেই।ছেলে: কেন বাবা?বাবা: ভগবান রেগে গেলে ডাক্তারের কাছে পাঠিয়ে দেয়। আর ডাক্তার রেগে গেলে ভগবানের কাছে পাঠিয়ে দেয়।

এসইউ/আরআইপি

Advertisement