অর্থনীতি

বীমায় ফাঁকিবাজির সুযোগ থাকবে না : অর্থমন্ত্রী

শতভাগ বীমাগ্রাহক যাতে দাবির টাকা পান সে লক্ষ্যে কাজ করা হচ্ছে জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী দুই-তিন বছরের মধ্যে বীমায় কোনো ফাঁকিবাজির সুযোগ থাকবে না।

Advertisement

সোমবার ঢাকা ক্লাবে গার্ডিয়ান লাইফের অনলাইন বীমা সেবা ‘ইজিলাইফ’ অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বীমা খুব একটা আকর্ষণীয় ব্যবসা ছিল না এবং মোটামুটিভাবে সবাই বিশ্বাস করতো বীমা ফাঁকিবাজি। বীমা কোম্পানির বিরুদ্ধে সব থেকে বড় অভিযোগ ছিল তারা দাবির টাকা দেয় না।

‘এখানে আইডিআরএর চেয়ারম্যান আছেন। তিনি আপনাদের নিশ্চিত করতে পারেন এমনটা হবে না, আপনার ইন্স্যুরেন্স থাকলে সেটা থেকে নিশ্চিত সেই ইন্স্যুরেন্স থেকে সহায়তা পাবেন।’ বলেন মুহিত।

Advertisement

তিনি বলেন, আমরা চেষ্টা করছি। তবে আমি বলবো না আমরা শতভাগ সফল। কিন্তু শতভাগ সফল হওয়ার লক্ষ্যমাত্রা আমাদের রয়েছে। সেখানে পৌঁছাতে বেশি দিন সময় লাগবে না। আমার মনে হয় আগামী দুই-তিন বছরের মধ্যে বীমায় ফাঁকিবাজির সুযোগ থাকবে না।

স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচারক তপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

এমএএস/বিএ

Advertisement