জাতীয়

পাসপোর্ট অফিসের ১০ দালালকে জেল-জরিমানা

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালালচক্রের সক্রিয় ১০ সদস্যকে আটক করে তাদের জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

বৃহস্পতিবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বজলু মিয়া (৪৫), উজ্জ্বল (৩০), দরগা আলী (৪০), মানিক মিয়া (২৮), সেলিম রানা (৩০), আবু তালেব শেখ (৪৩), আবুল হোসেন (৩৫), মজিবর শেখ (৪২), সাহেরা খাতুন (৪৫) ও সালেহা খাতুন (৩৫)।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম জানান, দীর্ঘদিন থেকে একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল।

Advertisement

এছাড়া তারা ভুয়া সিল, সত্যায়ন, ব্যাংক রসিদ প্রদান, ভুয়া পাসপোর্ট প্রদান করে জনসাধারণকে হয়রানি করে আসছে। এ বিষয়ে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

আজকের অভিযানকালে অভিযোগের সত্যতার ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান ১০ জনকে আটকে করেন। পরে স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে তাদের জরিমানা ও বিভিন্ন মেয়াদের কারাদণ্ড প্রদান করা হয়।

জেইউ/বিএ

Advertisement