জোকস

আজকের কৌতুক : কণ্ঠ শুনে মাতাল মনে হচ্ছে

কৌতুক- এক : কণ্ঠ শুনে মাতাল মনে হচ্ছেগভীর রাত। প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। কেউ একজন চিৎকার করে বলছে, ‘এই যে ভাই, কেউ আছেন? একটু ধাক্কা দেবেন?’ চিৎকার শুনে ঘুম ভেঙে গেল মিসেস মলির। মলি তার স্বামীকে ধাক্কা দিয়ে বললেন, ‘এই যে শুনছো, কে যেন খুব বিপদে পড়েছে!’ ঘুমাতুর কণ্ঠে বললেন স্বামী, ‘আহ্! ঘুমাও তো! লোকটার কণ্ঠ শুনে মাতাল মনে হচ্ছে।’ অভিমানের সুরে বললেন মলি, ‘সেদিন যদি তোমার চিৎকার শুনে একটা লোকও এগিয়ে না আসত, কী হতো বলো তো? আজ অন্যের বিপদে তুমি যাবে না? প্লিজ, একটু গিয়ে দেখো না!’

Advertisement

অগত্যা উঠতে হলো রফিককে। বৃষ্টিতে ভিজে কাদা-পানি মাড়িয়ে এগিয়ে চললেন। বললেন, ‘কোথায় ভাই আপনি?’ শুনতে পেয়ে, ‘এই তো, এদিকে। বাগানের দিকে আসুন।’ রফিক এগোলেন। আবারও শুনতে পেলেন, ‘হ্যাঁ হ্যাঁ… ডানে আসুন। নিম গাছটার পেছনে…।’ রফিক আরও এগোলেন। ‘আহ্! ধন্যবাদ! আপনার ভাই দয়ার শরীর। কতক্ষণ ধরে দোলনায় বসে আছি, ধাক্কা দেওয়ার মতো কাউকে পাচ্ছি না!’ বলল মাতাল!

> আরও পড়ুন- আজকের কৌতুক : কার খেলা কোনটি?

****

Advertisement

কৌতুক- দুই : দেখুন কেমন লাগে!মনির বিউটি পার্লারের বেশ নামডাক। মেয়েগুলো সব দার্জিলিংয়ের, নেপালি চেহারা। সবাইকে নিজের হাতে কাজ শিখিয়েছেন তিনি।

বিয়ের মৌসুম। পাড়ার টিনাকে নিজের হাতে সাজিয়েছেন মনি। বৌ-ভাতের পরের দিন সকালবেলা। টিনার বর হাজির। হাতে একটি আইফোন ৭ এর বাক্স, একদম সিল্ড। ‘আপনার জন্য…’ লাজুক হাসি দিয়েই চলে যায় সে।

মুগ্ধ মনি প্যাকেট খুলেই চমকে গেলেন। একটি নোকিয়া ১১০০, সাথে একটা চিরকুট, ‘দেখুন কেমন লাগে!’

> আরও পড়ুন- আজকের কৌতুক : মেয়ে মনে হয় প্রেম করছে

Advertisement

****

কৌতুক- তিন : সেক্রেটারির সঙ্গে প্রেমের সম্পর্কএক বিবাহিত পুরুষের অফিসের ব্যক্তিগত সেক্রেটারির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। একদিন তারা ডেটিংয়ে গিয়ে এতই মধুর সময় কাটাচ্ছিল যে, খেয়ালই নেই কখন বিকাল পার হয়ে সন্ধ্যা হয়ে গেছে। যখন খেয়াল হলো তখন রাত ৮টা।

বিবাহিত পুরুষ তার প্রেমিকাকে বললো, ‘তুমি আমার জুতায় কিছু ঘাস, ময়লা লাগিয়ে দাও।’ তার প্রেমিকাও তাইকরলো। লোকটি তারপর তার প্রেমিকাকে বাড়িতে পৌঁছে দিয়ে নিজের বাসায় ফিরে এলো। ঘরে ঢুকতেই তারস্ত্রী বলে উঠল, ‘এতক্ষণ কোথায় ছিলে?’ লোকটি বলল, ‘আমি তোমাকে মিথ্যে বলব না, আমি আমার ব্যক্তিগত সেক্রেটারির সঙ্গে ডেটিংয়ে গিয়েছিলাম।’ তার স্ত্রী জুতার দিকে তাকিয়ে চিৎকার করে উঠল, ‘মিথ্যুক, তুমি এতক্ষণ গলফ খেলতেছিলা!’

এসইউ/পিআর