জোকস

আজকের কৌতুক : সুন্নতে খাৎনার দাওয়াত

কৌতুক- এক : সুন্নতে খাৎনার দাওয়াতপল্টুর সুন্নতে খাৎনা করানো হবে। পল্টুর মা তাকে বুঝিয়ে বলছে-মা : বাবু তোমার এখান থেকে সামনের একটু মাংস কেটে ফেলা হবে। তারপর চাচ্চু, খালামনি, দাদু, নানু সবাইকে দাওয়াত দিয়ে পোলাও-মাংস খাওয়ানো হবে। অনেক মজা হবে, তাই না?পল্টু : ওইটুকু মাংস এতোগুলা মানুষ খাবে কীভাবে?

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : প্রশ্নপত্র আমার বাবার প্রেসে ছাপাবেন 

****

কৌতুক- দুই : গাছে ঝুলিয়ে রোদে শুকাতে দিয়েছিএক পাগল অনেকদিন ধরে এক মানসিক হাসপাতালে চিকিৎসাধীন। একদিন পাগলটি এক লোককে পানিতে পড়ে ডুবে যেতে দেখে তাকে পানি থেকে টেনে তুললো। এ ঘটনা এক চিকিৎসক দেখে মনে মনে ভাবলেন, যে পাগল মানুষের প্রাণ বাচাঁতে পারে; সে নিশ্চয়ই আর পাগল নেই। সুস্থ হয়ে গেছে।

Advertisement

এই ভেবে সে পাগলকে তার চেম্বারে ডেকে পাঠলো। চিকিৎসক পাগলকে বললেন-চিকিৎসক : আমার মনে হয়, তুমি সুস্থ হয়ে গেছ। আমরা তোমাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এসময় এক নার্স এসে খবর দিলো-নার্স : এই পাগল যে লোককে বাঁচিয়েছিল; সে গাছের ডালের সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে!চিকিৎসক : দেখো, খুবই দুঃখের কথা। তুমি যে লোককে বাঁচিয়েছিলে; সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে।পাগল : লোকটি তো মরেনি। সে পানিতে ভিজে গিয়েছিল তো, তাই তাকে গাছে ঝুলিয়ে রোদে শুকাতে দিয়েছি।

> আরও পড়ুন- আজকের কৌতুক : দিনে একশ’টা কিস দিতাম 

****

কৌতুক- তিন : টাকা হারিয়ে চিৎপটাংমন্টুর ১০ লাখ টাকা হারিয়ে গেছে। তাই সে বিছানায় চিৎপটাং। মন্টু তখন ছেলেকে বলছে-মন্টু : আমাকে এক গ্লাস পানি দে ভাই।স্ত্রী : এসব তুমি কী বলছো? তোমার ছেলেকে তুমি ভাই বলছো।মন্টু : এত টাকা হারিয়ে গেলে এমনই হয় মা!মেয়ে : বাবা, তোমার মাথা ঠিক আছে তো। তুমি এসব কী বলছো?মন্টু : তুমি কে বোন?

Advertisement

এসইউ/আরআইপি