জাতীয়

শিক্ষকদের এমপিওভুক্তির দাবি পূরণের আহ্বান ছাত্র ফেডারেশনের

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেছেন, শিক্ষকরা জাতির বিবেক। এমপিওভুক্তির জন্য তাদের রাস্তায় নামানো জাতি হিসেবে আমাদের জন্য কলঙ্কের। এমপিওভুক্তি শিক্ষকদের ন্যায্য অধিকার। এ দাবি পূরণে সরকার বাধ্য।

Advertisement

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আমরণ অনশন কর্মসূচিতে অংশ নিয়ে সংহতি প্রকাশ করে এসব কথা বলেন তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত রোববার থেকে এ কর্মসূচি পালন করছেন বেসরকারি বিদ্যালয় ও কলেজের শিক্ষক-কর্মচারীরা। আজ এ কর্মসূচি ৬ষ্ঠ দিনে গড়িয়েছে।

গোলাম মোস্তফা বলেন, ২০১৩ সালের ১০ জানুয়ারি একই দাবি আদায়ে শিক্ষকরা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়েছিলেন। সে সময় পিপার স্প্রে মেরে তাদের তাড়িয়ে দেয়া হয়। তখন সিকান্দার আলী নামে পটুয়াখালীর এক শিক্ষক মারা যান। জীবন দিয়েও শিক্ষকদের তাদের দাবি পূরণ হয়নি।

Advertisement

গোলাম মোস্তফা বলেন, সরকারের নিজের কোনো টাকা নেই। জনগণের টাকাতেই সব কিছু করে। তাহলে শিক্ষকদের দাবি পূরণে এত টালবাহানা কেন?

শিক্ষকদের আন্দোলনে সংহতি প্রকাশ করে এ ছাত্র নেতা বলেন, আমরা ন্যায্য দাবির পক্ষে। ন্যায্য অধিকার না পাওয়ায় বীর বাঙালী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। অথচ আজও শিক্ষকরা তাদের দাবি পূরণ না হওয়ায় রাস্তায় নামছেন। এ লজ্জা সরকারের। আশা করি সরকার দ্রুত শিক্ষকদের দাবি মেনে নিয়ে এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবে।

জেইউ/এমএমজেড/পিআর

Advertisement