জাগো জবস

ব্যবসা শুরুর কৌশল নিয়ে জার্নাল

উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিতে জার্নাল আকারে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়েছে ‘ইয়ুথ এন্ট্রাপ্রেনারশিপ- হাউ টু স্টার্ট উইথ...?’ তরুণ উদ্যোক্তা ও ফ্রিল্যান্স সাংবাদিক সৈয়দ রবিউস সামসের লেখা বইটি নবীন উদ্যোক্তাদের ব্যবসা শুরুর কৌশল ও প্রাথমিক ধারণা দিতে সাহায্য করবে।

Advertisement

বইয়ের লেখক সামস জানান, উদ্যোক্তাদের ব্যবসায়িক ধারণাগুলো যাচাই-বাছাই প্রক্রিয়া, কীভাবে শুরু করতে হবে, অর্থ যোগান ও প্রচার-প্রসার বাড়ানো যায়, কিভাবে বাধাগুলো অতিক্রম করা যায়, কিভাবে জনসংযোগ করতে হয়, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার ছাড়াও ক্রমবর্ধমান ব্যবসার বাস্তব জীবনের উদাহরণ সন্নিবেশ করা হয়েছে বইটিতে।

আরও পড়ুন- উদ্যোক্তাগিরি’র যাত্রা শুরু

বইটি দেশের উদ্যোক্তা ইকোসিস্টেম উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে বলেও লেখক আশাবাদ ব্যক্ত করেন। বইটিতে ৫ তরুণ লেখকের প্রবন্ধসহ শিক্ষাবিদ, সফল উদ্যোক্তা, কর্পোরেট নেতৃবৃন্দ এবং উন্নয়নকর্মীর মন্তব্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

Advertisement

সেন্টার ফর এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট (সিইডি) এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় বইটি প্রকাশে সার্বিক সহায়তা করেছে। ১০২ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ১২৫ টাকা। বইটির অনলাইন পরিবেশক রকমারি ডটকম। এর বাংলা সংস্করণ এ বছরের শেষের দিকে প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।

এসইউ/পিআর