ধর্ম

কুরআন প্রতিযোগিতায় হাফেজ ত্বকী ও কারী নাজমুল হাসানের কুয়েত গমন

‘কুয়েত অ্যাওয়ার্ড’ নামে পরিচিত ৮ম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে গতকাল (১০ এপ্রিল) সোমবার  কুয়েত পৌছেছেন হাফেজ সাইফুর রহমান ত্বকি ও কারী নাজমুল হাসান। কুয়েতের আওকাফ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় বিশ্বের ৬৫টি দেশের প্রতিনিধিদের সঙ্গে ৩০ পারা হিফজ গ্রুপে হাফেজ ত্বকী এবং ক্বেরাত গ্রুপে কারী নাজমুল হাসান বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

Advertisement

গত ১৯ জানুয়ারি ২০১৭ ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত বাছাই পরীক্ষায় তাঁরা উভয়ে কুয়েতের এ আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য নির্বাচিত হন।

আগামীকাল ১২ এপ্রিল থেকে শুরু হবে আন্তর্জাতিক এ কেরাত ও হিফজ প্রতিযোগিতা। যা কুয়েতের ক্রাউন প্লাজা হোটেলে কুয়েতের আমীর উদ্বোধন করবেন। এ প্রতিযোগিতা চলবে ১৯ এপ্রিল পর্যন্ত।

হাফেজ সাইফুর রহমান ত্বকি রাজধানীর যাত্রাবাড়িস্থ আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত অসংখ্য কারী ও হাফেজ ছাত্রদের ওস্তাদ হাফেজ ক্বারী নেছার আহমদ আন-নাছিরি পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। সে ব্রাহ্মণবাড়িয়া জেলার শাহবাজপুর গ্রামের হাফেজ মো. বদরুল আলমের ছেলে।

Advertisement

কারী নাজমুল হাসান সাহেব দেশ ও আন্তর্জাতিক অঙ্গণে একাধিকবার পুরস্কার প্রাপ্ত। তিনি যাত্রাবাড়িস্থ তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার প্রতিষ্ঠা পরিচালক ও অসংখ্য আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত কারী ও হাফেজ ছাত্রদের ওস্তাদ।

হাফেজ সাইফুর রহমান ত্বকী এনটিভিতে প্রচারিত পিএইচপি কুরআনের আলো হিফজ প্রতিযোগিতায় ২০১৪ সালে ৩০ হাজার হাফেজদের পেছনে পেলে প্রথম স্থান অর্জন করে। এ ছাড়াও একাধিকবার জাতীয় পুরস্কার লাভ করে।

বিশ্ব দরবারে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রাখতে কুয়েতের আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হাফেজ সাইফুর রহমান ত্বকী ও কারী নাজমুল হাসানের সফলতা প্রত্যাশা করছি।

এমএমএস/আরআইপি

Advertisement